ঘূর্ণিঝড় কোমেনের আঘাতে ক্ষতিগ্রস্ত এবং ঘূর্ণিঝড়ের প্রভাবে সৃষ্ট বন্যায় আশ্রয়হীন মানুষের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শুক্রবার দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপনের স্বাক্ষরে পাঠানো এক বিবৃতিতে এই আহ্বান জানান বিএনপির নেত্রী।

 

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, দেশের দক্ষিণাঞ্চলে ঘূর্ণিঝড় কোমেন-এর প্রভাবে ও অতিবর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় লক্ষাধিক মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছে। রাস্তাঘাট ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলা বিচ্ছিন্ন হয়ে পড়েছে জেলা শহর থেকে। অধিকাংশ ক্ষেত্রে বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত ও নাজুক হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বন্যা-আক্রান্ত জনগণ বিশুদ্ধ খাবার পানি, খাবার, ওষুধ ও আশ্রয়ের সংকটে নিপতিত হয়ে পড়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন জেনে দেশবাসীর ন্যায় আমিও উদ্বিগ্ন।”

উপদ্রুত এলাকাগুলোতে মানুষের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, “এখন পর্যন্ত সরকার উল্লেখযোগ্য ত্রাণতৎপরতা চালাতে ব্যর্থ হয়েছে, এটা খুবই দুঃখজনক।

অনতিবিলম্বে দুর্গত লোকজনকে উদ্ধার এবং তাদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছানোর ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান খালেদা জিয়া।

বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যেই দুর্গত অঞ্চলে ত্রাণ  তৎপরতা শুরু হয়েছে জানিয়ে খালেদা জিয়া দলের নেতাকর্মীদের আরো বেশি করে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।